কীভাবে একটি Skype অ্যাকাউন্ট তৈরি করতে হয়?

কীভাবে একটি Skype অ্যাকাউন্ট তৈরি করবেন ?

চলুন,শুরু করা যাক,

আসসালামু আলাইকুম,
 
আজকের এই ডিজিটাল  বিশ্বে,Skype এর  মতো প্ল্যাটফর্মের যুক্ত থাকা অনেক প্রয়োজন। বন্ধু, পরিবার এবং সহকর্মীদের সাথে যোগাযোগ করা এখন আগের চেয়েও অনেক সহজ। আপনি ভিডিও কল করতে চান, বার্তা পাঠাতে চান বা  গ্রুপ কনফারেন্সে অংশগ্রহণ করতে চান , তাহলে   একটি Skype অ্যাকাউন্ট থাকা অপরিহার্য। আপনি যদি Skype এ নতুন হয়ে থাকেন এবং কীভাবে শুরু করবেন তা নিয়ে অনিশ্চিত ? তাহলে এই ব্লগটি আপানার জন্য।থাকেন তাহলে এই ব্লগ তি আপনার জন্য । আপনাকে একটি Skype অ্যাকাউন্ট তৈরি করার সম্পূর্ণ  নিয়ম শিখিয়ে দেওয়া হবে । 
TH Guru By Tayhid Hasan

Skype একাউন্ট খোলার জন্য দুইটি পদ্ধতি আছে, ইচ্ছা করলে আপনি
আপনার কম্পিউটার বা মোবাইল ডিভাইস হয়ে Skype এপ্লিকেশন
ডাউনলোড করতে পারেন অথবা আপনি ওয়েবসাইট থেকে একাউন্ট
খুলতে পারেন । আপনি আপনার পছন্দের পদ্ধতিটি বেছে নিল, Signup
or Create your Account চাপ দিন, তাহলে অ্যাকাউন্ট খোলার প্রসেস
শুরু হয়ে যাবে এবং আপনাকে একটি নিবন্ধন পৃষ্ঠায় নিয়ে যাবে ।যেখানে
আপনার কিছু প্রাথমিক তথ্য পূরণ করতে হবে ।আপনার নাম ইমেইল ঠিকানা এবং আপনার পছন্দের একটি পাসওয়ার্ড দেওয়া লাগ। আপনার একাউন্টের নিরাপত্তা নিশ্চিত করতে অবশ্যই একটি শক্তিশালী পাসওয়ার্ড দিবেন।


ধাপ 1: Skype ওয়েবসাইটে যান বা অ্যাপটি ইনস্টল করুন

 অফিসিয়াল স্কাইপ ওয়েবসাইটে যান বা আপনার ডিভাইসে স্কাইপ অ্যাপটি ডাউনলোড করুন। আপনার তথ্যের নিরাপত্তা নিশ্চিত করতে অ্যাপটি পাওয়ার জন্য আপনি একটি বিশ্বস্ত উৎস বেছে নিয়েছেন তা নিশ্চিত করুন।

ধাপ 2: "Create your Account" বা " Sign Up এ ক্লিক  করুন ।
আপনি একবার Skype হোমপেজে বা অ্যাপে গেলে, "Create your account" বা "Signup"  ক্লিক করুন৷ এটি অ্যাকাউন্ট তৈরির কাজ শুরু করবে।
ধাপ 3: আপনার ফোন নম্বর বা ইমেল ঠিকানা লিখুন ।
এই ধাপে, আপনাকে একটি বৈধ ফোন নম্বর বা ইমেল ঠিকানা প্রদান করতে হবে। আপনার ইচ্ছা মতো বেছে নিন এবং নির্ধারিত ক্ষেত্রে প্রয়োজনীয় বিবরণ লিখুন।
ধাপ 4: আপনার অ্যাকাউন্ট যাচাই করুন।
আপনার যোগাযোগের তথ্য প্রদান করার পরে, Skype আপনাকে একটি যাচাইকরণ কোড পাঠাবে। আপনি একটি মেসেজ বা একটি ইমেলের মাধ্যমে এই কোডটি পেতে পারেন৷ আপনার অ্যাকাউন্ট সফলভাবে যাচাই করতে বলা হলে, সঠিকভাবে কোডটি লিখুন।
ধাপ 5: আপনার ব্যবহারকারীর নাম এবং পাসওয়ার্ড দিন,
একবার আপনার অ্যাকাউন্ট যাচাই হয়ে গেলে, এটি একটি ব্যবহারকারীর নাম এবং পাসওয়ার্ড নির্বাচন করতে বলবে। একটি ব্যবহারকারীর নাম নির্বাচন করার সময় সতর্ক থাকুন, কারণ এটি আপনাকে Skype এ প্রতিনিধিত্ব করবে। উপরন্তু, আপনার অ্যাকাউন্টের নিরাপত্তা নিশ্চিত করতে একটি শক্তিশালী পাসওয়ার্ড তৈরি করুন যাতে অক্ষর, সংখ্যা এবং চিহ্নের সমন্বয় রয়েছে।
ধাপ 6: লগ ইন করুন ।
অভিনন্দন! আপনি সফলভাবে আপনার স্কাইপ অ্যাকাউন্ট তৈরি করেছেন৷ এখন, আপনি আপনার নির্বাচিত ব্যবহারকারীর নাম এবং পাসওয়ার্ড ব্যবহার করে আপনার অ্যাকাউন্টে লগ ইন করতে পারেন৷ বিকল্পভাবে, আপনি আপনার মোবাইল ডিভাইস বা কম্পিউটারে স্কাইপ অ্যাপ ইনস্টল করতে পারেন এবং সেখান থেকে লগ ইন করতে পারেন।



আমাদের সাথে সংযুক্ত থাকার লিংকগুলো নিচে দেওয়া হলো, যেকোনো সমস্যায় আমাদের সাথে যোগাযোগ করতে পারেন নিচের লিংকের মাধ্যমে, অথবা এই ব্লগ পেজ থেকেও আমাদের মেসেজ করতে পারেন ইনশাআল্লাহ সমস্যার সমাধান করার চেষ্টা করব।



সাথে থাকার জন্য ধন্যবাদ।



Post a Comment

0 Comments